গোপন কথা থাকনা  পড়ে কোনে
ভুলে যাওয়া স্মৃতি যাকনা উড়ে হাওয়ায়,
সেদিনের যতো  কথা ছিল মনে আজ তা সবই মলীন
মনতো হয়না পাথর
ডাক দিয়ে যায় বারে বার,
হৃদয়ের ওপার হতে,
একুল যদি যায় ভেসে তো যাকনা
ওকুল কেন ভাসাসরে তোর নয়ন জলে।
দুঃখ ভুলে সুখের ঢেউয়ে ভাসারে তোর অতীত ফসল
সামনে তরী এগিয়ে যাবে থাকবি কেন অন্ধকারে?
সময় যখন নেই বাকি আর,
আঁধারকে আর ভয় কেন পাস?
মাঝ দড়িয়ায় ভাসিয়ে দিয়ে
বেয়ে চল তোর একলা তরী।।